ভারতকে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে বাংলাদেশ

বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০২-০৮-২০১৯ ০১:১৪:৫৩ am

আগের ম্যাচে স্বাগতিক ইংল্যান্ডকে ৭ উইকেটে উড়িয়ে দিয়েছিল। টানা দ্বিতীয় ম্যাচে জয়ের দেখা পেল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। এবার তারা হারালো আরেক শক্তিশালী প্রতিপক্ষ ভারতকে। মঙ্গলবার বিলারকের টবি হায়ে ক্রিকেট গ্রাউন্ডে বৃষ্টিবিঘ্নিত এক ম্যাচে ম্যান ইন ব্লুদের ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে ২ উইকেটে হারিয়ে ত্রিদেশীয় সিরিজের পয়েন্ট তালিকায় এক নাম্বারে উঠে এসেছে টাইগার যুবারা।


এই জয়ে পাঁচ ম্যাচ শেষে বাংলাদেশের পয়েন্ট দাঁড়িয়েছে ৭। পয়েন্ট তালিকায় তাদের ঠিক পরেই রয়েছে ভারত। আর সবার নিচে ইংল্যান্ড। ত্রিদেশীয় এই সিরিজে প্রতি দল আটটি করে ম্যাচ খেলবে। সেরা দুই দলের ফাইনাল হবে ১১ আগস্ট।


ভারতের বিপক্ষে জয় পাওয়া ম্যাচে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিল বাংলাদেশ। বৃষ্টির কারণে ভারত ব্যাটিংয়ের সুযোগ পায় ৩৬ ওভার, ৫ উইকেট হারিয়ে দাঁড় করায় ২২১ রানের পুঁজি।


ভারতকে দারুণ শুরু এনে দেন ৪৪ রান করা কামরান ইকবাল। এরপর প্রাগনেশ কানপিলভার ৫৩ বলে ৬৯ আর ভারতীয় দলপতি ধ্রুব জুভেল ৬৬ বলে ৭০ রানের ঝড়ো ইনিংসে চ্যালেঞ্জিং পুঁজি পায় দলটি। বাংলাদেশের পক্ষে বল হাতে ২টি উইকেট নেন শরিফুল ইসলাম।


এরপর আবারও বৃষ্টি নামায় বাংলাদেশের যুবাদের সামনে লক্ষ্য দাঁড়ায় ৩২ ওভারে ২১৮ রানের। শুরুতেই উইকেট হারালেও ঝড়ো সূচনা করে টাইগাররা। ৬ ওভারেই ১ উইকেটে ৪৭ রান তুলে ফেলে তারা। সপ্তম ওভারে এসে আউট হন মাহমুদুল হাসান (২০)।


ওপেনার পারভেজ ইমন মাত্র ৪০ বলেই ফিফটি তুলে নেন। তৃতীয় উইকেটে তৌহিদ হৃদয়ের সঙ্গে ৬১ রানের জুটি গড়েন তিনি। তবে এরপর দ্রুত তিনটি উইকেট হারিয়ে ফেলে বাংলাদেশ। টানা দুই ওভারের মধ্যে সাজঘরে ফিরে যান পারভেজ (৪৫ বলে ৫১), তৌহিদ (৩৭ বলে ৩০) এবং শাহাদাত হোসেন (১)।


পরের দায়িত্বটা বলতে গেলে একাই সেরেছেন দলের অধিনায়ক আকবর আলি। ১৭ বছর বয়সী এই ব্যাটসম্যান একপ্রান্ত আগলে রেখে দলকে একেবারে জয়ের বন্দর পর্যন্ত নিয়ে গেছেন। ৩৬ বলে ৪৯ রান নিয়ে শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন আকবর, যে ইনিংসটি তিনি সাজান ৫টি বাউন্ডারি আর ২টি ছক্কায়।

আপনার মতামত লিখুন