বাংলাদেশ এখন দেশি-বিদেশি বিনিয়োগের সম্ভাবনাময় দেশ

বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ৩১-০৭-২০১৯ ১১:৪৩:৪৭ pm

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার একটি ব্যবসা-বাণিজ্য বান্ধব সরকার। বাংলাদেশ এখন দেশি-বিদেশি বিনিয়োগের জন্য এক উপযুক্ত ও সম্ভাবনাময় দেশ। দেশে বর্তমানে বিদেশি বিনিয়োগের অনুকূল পরিবেশ রয়েছে।


সোমবার সন্ধ্যায় যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার লস অ্যাঞ্জেলসের একটি হোটেলে ‘বাংলাদেশে বিদেশি বিনিয়োগ সহজলভ্য’ শীর্ষক সেমিনার ও নৈশ ভোজে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


লস অ্যাঞ্জেলসের বাংলাদেশ কনস্যুলেট এ সেমিনারের আয়োজন করে। সেমিনারে বিভিন্ন দেশের রাষ্ট্রদূত, বিনিয়োগকারী, ব্যবসায়ী, সাংবাদিক, পেশাজীবীসহ প্রবাসী বাংলাদেশি নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


অনুষ্ঠানের প্রধান অতিথি সালমান এফ রহমান প্রজেক্টর ও ভিডিওচিত্রের মাধ্যমে বাংলাদেশের শিল্প ও বিনিয়োগের সুযোগ-সুবিধাদিসহ সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডের বিশদ বর্ণনা করে ব্যবসায়ীদের বিনিয়োগের আহ্বান জানান।


বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল প্রিয়তোষ সাহার সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিশিষ্ট ব্যবসায়ী যুক্তরাষ্ট্রের কেপিসি গ্রুপের চেয়ারম্যান ডা. কালীপ্রদীপ চৌধুরী, এশিয়ান ইকোনমিক ইনস্টিটিউটের পরিচালক ড. রেমন্ড মোব্রেজ, ইউএস-বাংলাদেশ বিজনেস ফোরামের সাবেক সভাপতি মেসন ইয়স্ট, দ্য পোর্ট অব লস অ্যাঞ্জেলসের নরম্যান এরিকায়য়া, কনসাল (কমার্শিয়াল) আল মামুন প্রমুখ।


পরে প্রধানমন্ত্রীর উপদেষ্টা সালমান এফ রহমানকে ক্যালিফোর্নিয়া আওয়ামী লীগ এক সংবর্ধনা প্রদান করে। সংবর্ধনায় তিনি বলেন, দেশের উন্নয়নে প্রবাসীদের অবদান অনন্য।


সালমান এফ রহমান আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে দেশে অবিশ্বাস্য উন্নয়ন হয়েছে। তিনি রোহিঙ্গাদের নিজ দেশে ফেরত নিতে বিশ্ব জনমত গড়তে প্রবাসীসহ সকলকে সহযোগিতার অনুরোধ জানান।


ক্যালিফোর্নিয়া আওয়ামী লীগের সভাপতি সফিকুর রহমানের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন টেক্সাস আওয়ামী লীগ সভাপতি ও সাবেক ডাকসু সদস্য শফিকুল আলম রেফাত বরকত, ক্যালিফোর্নিয়া আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডা. রবি আলম, সাংগঠনিক সম্পাদক টি জাহান কাজল, জাহাঙ্গীর আলম, আজিজ মোহাম্মদ হাই প্রমুখ।

আপনার মতামত লিখুন