মাদকের বিরুদ্ধে মুদি দোকানির ব্যতিক্রমী উদ্যোগ

বিশেষ সংবাদদাতা পটুয়াখালী
প্রকাশিত: ১০-০৮-২০১৯ ০৯:৪১:১৩ am

যুব সমাজকে মাদক সেবন থেকে রক্ষায় ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছেন পটুয়াখালীর মুদি দোকানি মোহাম্মদ আলম (শাহ্ আলম)। জেলা শহরের ছোট চৌ-রাস্তায় নিজের একচালা দোকানের চার পাশে লেমিনেশন করা সাদা কাগজে বড় অক্ষরে লিখে রেখেছেন, ধূমপান করা নিষেধ। মাদককে না বলি ও ঘৃণা করি, মাদক মুক্ত সমাজ গড়ি। অনুরোধক্রমে দোকান কর্তৃপক্ষ।


মোহাম্মদ আলম (শাহ্ আলম) জানান, দীর্ঘ ১১ বছর যাবত ওই স্থানে ব্যবসা করছেন। তার দোকানে সিগারেট ও বিড়ি ছাড়া সকল জিনিস পাওয়া যায়।


তিনি বলেন, আমার বাবা বয়স্ক মানুষ। তিনি আমাকে সিগারেট ও বিড়ি বিক্রি করতে নিষেধ করছেন। কারণ মাদকের ব্যবহার শুরু হয় এই সিগারেট সেবনের মধ্যদিয়ে। প্রতিনিয়ত যে হারে বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা নেশার জগতে জড়িয়ে পরছে, তাদের ওই পথ থেকে ফেরাতে আমার এই সামান্য চেষ্টা।


তিনি আরও বলেন, সিগারেট বিক্রি না করলে আমার আহামরি ক্ষতি হবে না। মাদকমুক্ত সমাজ গড়তে সব জায়গায় সব অবস্থায় সচেতনতা বৃদ্ধি করার আহ্বান জানান এই মুদি দোকানি।


সুশীল সমাজের প্রতিনিধি সৈয়দ মো. কিশোর জানান, এ ধরনের উদ্যোগ খুবই ভালো। তার এই উদ্যোগ যুব সমাজকে নেশা মুক্ত করতে ভূমিকা রাখবে বলে আমার বিশ্বাস।

আপনার মতামত লিখুন