গ্র্যাজুয়েট ডিগ্রি পেলেন ১১৫১ শিক্ষার্থী

বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০২-০৮-২০১৯ ০৬:৩৭:২৩ pm

ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিকের (ইউএপি) নবম সমাবর্তন অনুষ্ঠিত হয়েছে।


বুধবার (৩১ জুলাই) রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে সমাবর্তনে এক হাজার ১৫১ স্নাতকধারীদের হাতে সনদ দেয়া হয়। শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী গ্র্যাজুয়েটদের হাতে এ সনদ তুলে দেন।


মহিবুল হাসান চৌধুরী বলেন, শুধুমাত্র পড়ালেখায় নিজেকে ব্যস্ত না রেখে আধুনিক বিশ্বকে নেতৃত্ব দেয়ার গুণাবলী অর্জনে সহশিক্ষা কার্যক্রমে অংশ নিতে হবে। শিক্ষার্থীরাই আমাদের ভবিষ্যৎ এবং তাদেরকে দেশ ও জাতির জন্য সর্বোচ্চ টুকু করতে হবে।


সমাবর্তন বক্তা ছিলেন বিশ্ব সাহিত্য কেন্দ্রের চেয়ারম্যান আবদুল্লাহ আবু সায়ীদ। তিনি বলেন, শুধু শিক্ষা জীবন পার করলেই চলবে না, যেতে হবে সফলতার কাছে। আর সেটা যদি করতে চাই তাহলে জীবনকে ব্যবহার করতে হবে।


বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান অধ্যাপক কাজী শহিদুল্লাহ বলেন, বেসরকারি বিশ্ববিদ্যালয় বাংলাদেশের উচ্চশিক্ষার একটি অবিচ্ছেদ্য অংশ। এ ক্ষেত্রে ইউনিভার্সিটি অব এশিয়া প্যাফিফিক দেশে একটি বিশেষ শিক্ষা প্রতিষ্ঠানে পরিণত হয়েছে।


বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান মনজুর আহমেদ চৌধুরী বলেন, স্নাতকধারীরা পড়াশুনা শেষ করেছে এখন দেশের স্বার্থে অর্জিত জ্ঞানকে কাজে লাগাতে হবে।


উপাচার্য ও জাতীয় অধ্যাপক ড. জামিলুর রেজা চৌধুরী বলেন, বাংলাদেশ বর্তমানে পাঁচটি ক্রমবর্ধমানশীল অর্থনৈতিক দেশের অন্তর্ভুক্ত হয়েছে। এ উন্নয়নের হার বাড়ানোর জন্য দক্ষ মানুষের প্রয়োজন। সে ক্ষেত্রে আশাকরি ইউএপির শিক্ষার্থীরা ভূমিকা রাখবে।


সমাবর্তনে স্বাগত বক্তব্য রাখেন, বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. এম আর কবির।


নবম সমাবর্তনে ১০ মেধাবীর হাতে বিশেষ সম্মাননা তুলে দেয়া হয়। এরমধ্যে দুইজনকে আচার্য গোল্ড মেডেল এবং আট শিক্ষার্থীকে উপাচার্য গোল্ড মেডেল দেয়া হয়।

আপনার মতামত লিখুন